PERFUMANCE

[fibosearch]

যেসব ফুলেল ঘ্রাণ বোনেরা পছন্দ করেন

ফুলের মত কোমল বোনদের পছন্দতালিকায় যে ফুলেল ঘ্রাণ থাকবে বড় জায়গা জুড়ে, সেটা আশা করি বলে দিতে হবেনা!

'বোনদের পছন্দ' নামে একটা ক্যাটাগরি আছে Perfumancebd.com সাইটে, যেখানে এমন কিছু আতর রাখা যেগুলো মৃদ্যু ঘ্রাণের অধিকারী, যেগুলো ফিমেইল-দের চয়েজ হবে খুব। সেই ঘরানায় আমরা হরেক ফুলের পশরা নিয়ে বসেছি!

#জেসমিন_ফেল্লাহ, হালকা ধাঁচের জেসমিন ফুলের বাসনা। চল্লিশোর্ধ্ব বয়সীদের খুব পছন্দর ঘ্রাণ। আমরা যারা কলেজ-ভার্সিটিতে পড়ি, তারা মা-খালাকে খুব অল্পেই প্রচুর খুশি করতে চাইলে সাশ্রয়ী দামের জেসমিনের কথা বলে থাকি।

#কাঁঠালি_চাঁপা আতরটায় ফুল আর ফলের সন্নিবেশ ঘটেছে অদ্ভুত এক ভাবালুতাকে সঙ্গী করে। বেলি আর রজনীগন্ধার সুবাস পায় কেউ কেউ, আর পাকা কাঁঠালের 'জিব-জাগানো' ঘ্রাণ আবিষ্কার করে বাকিরা! আচ্ছা তাহলে এখানে ভাবালুতা মানে কল্পনাবিলাসিতা কই? কাঁঠালিচাঁপা নামে কিন্তু সত্যিসত্যিই একটা ফুল আছে, মনকারা অথচ দুষ্প্রাপ্য। এই আতরটা থেকে ঠিক সেইফুলের বাসনা আসে -- এমনটা যে কল্পনা করে নেন বেশিরভাগ ইউজার আপারা!

... বছর দুয়েক আগেও বোনদের আতরগুলায় সবচাইতে পপুলার ছিলো 'ব্লু লেডি' নামের একজনা। ৪-৫ ধরণের ফুল যেন হামানদিস্তায় ছেঁচে, কোনো এক জাদুবলে আধুনিক বডিস্প্রে'র মত ঘ্রাণ বানায়ে ফেলেছে ঘ্রাণের রাজকুমার! কার লাগিয়া? তার খুব আদরের, দুষ্টু মিষ্টি স্বভাবের অর্ধাঙ্গিনীর জন্য!

কিন্তু সেই সুবাসটা এতটাই মনকাড়া ছিলো যে, ছেলেরাও মাখতো দেদারসে। সবার মুখে ছিলো একটাই কথাঃ ভাই এটার নাম বদলে দেন প্লিজ, এমন কিছু রাখেন যেন ছেলে-মেয়ে সবাই-ই নির্দ্বিধায় ব্যবহার করতে পারে!
তাই আমরা খুব জনপ্রিয় আতরটার নাম পালটে (আকিকা দিইনাই এখনো) রাখলাম #রাসাসি_ব্লু । বাচ্চাবুড়ো ছেলেমেয়ে সবাই খুশি।

এই অসহিষ্ণুতার যুগে চারপাশে যখন ডিভোর্সের ছড়াছড়ি, সেই স্রোতের বিপরীতে দাঁড়িয়ে 'ঘরের মধ্যে স্বামীর সামনে' নিজেকে আকর্ষণীয় করে তুলতে বোনেরাও যে আতর ব্যবহার করছেন, এমন অহরহ ঘটনা শুনে খুশি লাগে আমাদেরও!